Tuesday, March 2, 2021

অসমাপ্ত ভালোবাসার গল্প (আবেগি ভালোবাসার গল্প)New Valobasar Golpo 2021 | BD Express

ভালোবাসার ছোট গল্প কাহিনী

আবেগি ভালোবাসার গল্প
আবেগি ভালোবাসার গল্প

আমার আর রিয়ার গল্পটা শুরু হয়েছিল  আজ থেকে প্রায় 'দুই' বছর আগে। [ ভালোবাসার ছোট গল্প কাহিনী ]

যখন আমি  দশম শ্রেণিতে পড়তাম তখন আমাদের স্কুল থেকে উপজেলা পর্যায়ের বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশ নেই। আর আমাদের স্কুলের এই টিমের মধ্যে আমি ছিলাম একজন। সেইদিন হয়তো  দিন টি ছিল বুধবার। ঐ দিন উপজেলা পর্যায়ের বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় আমাদের স্কুলের টিম সহ আরো ১১ টি স্কুলের টিম অংশ নেই।এই প্রতিযোগিতায় ৩টি ধাপে শেষ হবে।প্রথম ধাপঃ নতুন কিছু উপস্থাপন। দ্বিতীয় ধাপঃ বিশ মার্কের রিটেন,আর তৃতীয় ধাপঃ সাধারণ জ্ঞান নিয়ে কুইজ।( Sad love story bangla) 

সেই দিনই আমি রিয়াকে প্রথম দেখি। রিয়াদের স্কুল এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।কেন জানি না আমার থেকে মনে হচ্ছে যে, রিয়াকে দেখতে  সবার থেকে আলাদা লাগছে।  সবার সাথে হেসে হেসেই কথা বলছে। আর আমি বলে বুঝাতে পারব না যে, সেই দিন রিয়াকে প্রথম দেখেয় মনের মাঝে কেমন লাগলো। এরপর ভাবলাম রিয়ার সাথে যেভাবেই হোক না কেন কথা বলতেই হবে। এই ভাবতে ভাবতে দেখি রিয়া আমার পাশে এসে দাঁড়িয়ে বলছে, [ রোমান্টিক ভালোবাসার গল্প কাহিনী ]

=>হাই !!  আমি এস এফ স্কুল থেকে এসেছি  আর তুমি ? 

(আমি মনে মনে ভাবতে লাগলাম  এ যে মেঘ না চাইতেই বৃষ্টি) আমি উত্তরে বললাম যে,আমি বি এস এস স্কুল থেকে এসেছি। 


Breakup love Story Bangla

=>রিয়া আবার প্রশ্ন করে,!!আচ্ছা তোমার নাম কি৷?  


=>আমি বল্লাম আমার নাম অন্তর। আচ্ছা তোমার নাম কি জানতে পারি  ?


=>রিয়া বলেঃ নিশ্চয়ই আমার নাম জানতে পার। আমার নাম রিয়া। আর আমার বাসা মিরপুরে। এবার বল তোমার বাসা কোথায়.???  

আমিঃ আমার বাসা অঞ্জনগাছী।


রিয়াঃ ওহ আচ্ছা! ঠিক আছে পরে কথা হবে বাই।


আমিঃ ওকে বাই।

bd express  - valobasar golpo  


রিয়ার সাথে প্রথম বার কথা বলার পর থেকে আমার মন চাইতে লাগলো রিয়ার সাথে আরও কথা বলতে।তার সম্পর্কে আরও কিছু জানতে। কিন্তু দুর্ভাগ্য এইযে, আমার সাথে রিয়ার আর কোনো কথায় হয়নি।শেষ হয়ে গেল বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।সবাই সবার মতো চলে যেতে লাগলো। আর এক সময় আমরাও চলে এলাম বাড়িতে। সবকিছু করছি তবুও রিয়ার কথা মন থেকে হারাচ্ছে না। নিজেকে কেমন উতালপাতাল লাগছে। শুধুই মনে হচ্ছে ল যদি রিয়ার সাথে কথা বলতে পারতাম। ওর বাসা আর মোবাইল নাম্বার টা নিয়ে রাখতাম তাহলে রিয়ার সাথে তো মোবাইলে কথা বলতে তো পারতাম।এই ভাবতে ভাবতে চার - পাচ মাস কেটে গেল।

bd express  - valobasar golpo  


 এসএসসি (SSC Exam)পরিক্ষা শুরু হতে আর মাত্র ১দিন বাকি আছে।আমি একটু ডিপ্রেশনে ছিলাম যে,আমার পরিক্ষার সিট কার পাশে হবে।আর সেই বা কেমন হবে।এই ভাবতে ভাবতে কেটে গেল সেই দিন টি । কাল  সকাল ১০ টা থেকে আমাদের এসএসসি পরিক্ষা (ssc) শুরু। পরিক্ষার প্রথম দিন ছিল তাই একটু আগেই পরিক্ষা দেওয়ার জন্য বাসা থেকে রওনা দিয়। এরপর কেন্দ্রে পৌছুতাতে পঁচিশ মিনিট সময় লাগলো। পরিক্ষার কেন্দ্রে গিয়ে আমি ভাবতেও পারিনা যে আমার সাথে এমন ঘটবে। 

আমি সেখানে গিয়ে দেখি রিয়া তার ফ্রেন্ডসদের সাথে কথা বলছে। আমি তো অবাক হয়ে গেছি , আর মনে মনে বলছি রিয়ার হয়তো আমাদের কেন্দ্রে পরিক্ষা হবে । রিয়া একটু ঘুরতেই আমার চোখে তার চোখ পরে।আর রিয়া একটু মুসকি হাসতে হাসতে আমার দিকে এগিয়ে আসে। আর আমায় বলে , তুমি.? তোমার পরিক্ষার কেন্দ্র এইটা।আমি বললাম , হ্যাঁ.! তোমারও কি এই কেন্দ্রে পরিক্ষা হবে। রিয়া  ; হ্যাঁ, আমারও এই কেন্দ্রেই পরিক্ষা হবে। রিয়ার সাথে কথা বলতে বলতে পরিক্ষার ঘন্টা বেজে ওঠল।আর রুম খুলতে শুরু করল।সবাই সবার নিজের মতো সিট খোজায় ব্যাস্ত।আর আমি হতাশ হয়ে একপাশে দাড়িয়ে আছি। ভাবছি আমার পাশের ছিটে কেমন ছেলে বা কেমন  মেয়ে বসবে। 

valobasar golpo  


কিছু খুন পরে দেখি রিয়া আমার দিকে আসছে । আমি তাকে জিজ্ঞেস করি , তোমার সিট খুজে পেয়েছো রিয়া ; হ্যাঁ !  আমার সিট আমি খুজে পেয়েছি, আর তুমি ? আমি ; না। রিয়া; কেন ? আচ্ছা ঠিক আছে এখন চল দেখে আসি তোমার সিট কোথায়। 

এরপর আমি আর দুজনেই আমার সিট রোল নাম্বার অনুযায়ী মেলাচ্ছি। হঠাৎ খেয়াল করে দেখি রিয়ার পাশে আমার সিট পড়েছে। আমি তো ভাবতেই পারিনি। রিয়া; দেখে শুধুই হাসছে। আর বলছে যাক ভালোই হবে দুজনে এক সাথে পরিক্ষা দেওয়া যাবে।আমি; হ্যাঁ এক সাথেই পরিক্ষা দেওয়া যাবে, কিছুই তো আর করার নেই। রিয়া;তাহলে চল ক্লাস রুমের দিকে যায় এখন। আমি; চল যায় আমি মনে মনে অনেক খুশি হয়েছি।


প্রথম পরিক্ষা ;

প্রথম পরিক্ষার দিনে তেমন কথা বলার সুযোগ পাইনি। তবে পরিক্ষার শেষে রিয়াকে বললাম যে,কাল কে একটু আগে আগেই এসো গল্প করা যাবে ঠিক আছে । রিয়া; দেখা যাবে, বাই ভালো থেকে। দ্বিতীয় পরিক্ষার দিন...দেখছি রিয়া পরিক্ষার পনের মিনিট আগে এসেছে। আমি রিয়াকে বললাম, কি ম্যাডাম এতো দেরি হয়ে গেল। (ভালোবাসার কষ্টের গল্প কাহিনী)

রিয়া; আর বললা আসার পথে কোনো গাড়িই পেতে ছিলাম না তীই একটু দেরি হয়ে গেল । দেখি কাল থেকে আগে আগেই আসব।আজ কেউ রিয়ার সাথে ঠিক ভাবে কথা বলা হলো না।


তৃতীয় পরিক্ষার দিন ; দেখি রিয়া আগে আগেই চলে এসেছে, সেই দিন অনেক সময় ধরে রিয়ার সাথে কথা বলেছি। এভাবেই আরও কয়েক টি পরিক্ষা শেষ হয়ে গেল। আর রিয়ার সাথে গল্প করা এটায় যেন অভ্যাস হয়ে গেল। পরিক্ষা চলতে চলতে একদিন ছুটি ছিল।সেই দিন রিয়ার সাথে কোনো কথা হয়নি। কারণ রিয়া/র নাম্বার আমার কাছে ছিল না। ছুটির পরের দিন পরিক্ষা শুরু হবার প্রায় পঞ্চাশ মিনিট আগেই রিয়া চলে এসেছে। এরপর রিয়ার সাথে পঞ্চাশ মিনিট একা ধারেই বিভিন্ন গল্প করতে থাকি।


রিয়ার সাথে অনেক রকম কথা হলো। আর আমার মন থেকে রিয়ার প্রতি আমার একটা আলাদা টান বা অন্য রকম ফিলিংস কাজ করছে।আমি জানি না , রিয়ার মনে কি চলছে.? কিন্তু আমি সিউর বলতে পারি যে ,আমি রিয়ার প্রতি দিন দিন যেন অন্য ভাবে রিয়াকে নিয়ে ভাবছি। যাই হোক মনের কথা মনেই থাক।এভাবেই চলতে থাকে পরিক্ষা আগ পর্যন্ত। 

আজ আমাদের শেষ পরিক্ষা , ভাবছি রিয়াকে আমার মনের কথা বলে দেব।কিন্তু রিয়াকে যদি আমি এই সব বলি তাহলে রিয়া কি ভাব্বে ,এই ভেবে নিজের মনের কথা রিয়াকে খুলে বলার সাহস আর হলো না।  রিয়ার সাথে পরিক্ষার শেষে তেমন কথা আর হলো না।ভাবলাম রিয়ার মোবাইল নাম্বার টা নেব। কিন্তু তা নেওয়ার আগ দিয়ে রিয়া তার ফ্রেন্ডের সাথে চলে যায়। আর রিয়ার সাথে আর হয়তো দেখা বা কথাও হবে না এই ভেবে আমিও চলে আমার বাসার উদ্দেশ্যে। এভাবেই কেটে গেল আর চার দিন। 


চারদিন পর........ Breakup love story Bengali


ঠিক চারদিন পর শুরু হলো আমাদের প্র‍্যাকটিক্যাল পরিক্ষা। এই পরিক্ষা টি দুই শিফট টে শুরু হয় প্রথম শিফট ১০ টা থেকে ১ টা পর্যন্ত। আর ২ টা থেকে ৩ টা পর্যন্ত। আমি প্রথম শিফটে পরিক্ষা দিই।আর রিয়া দ্বিতীয় শিফটে।এজন্য রিয়ার সাথে দেখা বা কথা কোনো টাই হয়নি। এভাবেই তিনটা পরিক্ষা শেষ হয়ে যায়।

 চতুর্থ পরিক্ষার দিন সকলের পরিক্ষা একই শিফট টে হয় ( কারণ  ; যারা আর্টস,কমার্স ছিল তাদের প্রাকটিকাল পরিক্ষা মাত্র ১-২ টা। আর সাইন্সের ৪-৫ টা ,) 

রিয়া আর আমি সাইন্সে ছিলাম তাই আবার রিয়ার সাথে দেখা হয়ে গেল।আর সেইদিন  ভাবলাম রিয়া যাই ভাবুক না কেন তবুও আমার মনের কথা রিয়াকে জানাবোই। 

[ Bangla Love Story Shayari ]

এই কথা মাথায় রেখে বলে দিলাম রিয়াকে , রিয়া তোমার মোবাইল নাম্বার টা আমায় দেবে তুমি ? রিয়া বলল ,সত্যি কথা যে , তুমি যদি আমার নাম্বার না চাইতে ,তাহলে আমি নিজেই তোমার থেকে তোমার  নাম্বার চাইতাম বুঝলে।রিয়ার এই কথা শুনে আমার অনেক ভালো লাগলো। 


এরপর থেকে রিয়ার সাথে প্রায় দিন মোবাইলে কথা বলা শুরু হয়ে গেল। 

valobasar golpo  

পরবর্তী গল্প খুব শীঘ্রই আসতে চলেছে , আমাদের সাথেই থাকুন।



Tags: ভালোবাসার ছোট গল্প,রোমান্টিক ভালোবাসার গল্প কাহিনী,আবেগি ভালোবাসার গল্প,ভালোবাসার কষ্টের গল্প কাহিনী,Breakup love story Bangla,Bangla Love Story Shayari,Sad love story bangla,Breakup love Story Bangla 

আমাদের আরও একটি সাইট; WeBangali.com এই সাইটে বিভিন্ন ধরনের ছোট বড় গল্প কাহিিন যেমন, অনুপ্রেরণা, উপদেশ,শিক্ষনীয় গল্প আছে । 

Previous Post
Next Post

post written by:

Hey, I'm Safayat Antor and I am a creative content creator. This is my Blog site.I always try to write something new, Which no one wrote before. Because everyone always try to learn something new. Contact Me facebook blogger

2 comments:

  1. অসাধারণ গল্প বন্ধু চালিয়ে যাও।
    এই রকম আরো রোমান্টিক ভালোবাসার গল্প পেতে ভিজিট করেন http://golposhare.com

    ReplyDelete

⚠️ এমন কোনো মন্তব্য করবেন না যাতে, অন্য কোনো ব্যাক্তির সমস্যা হয়।