Monday, March 1, 2021

ভূতের গল্প | Bangla Vuter Golpo 2021 - BD Express

bd express

Bhuter Golpo 

একটি ভূত ও গরিব কৃষকের গল্প বিডি এক্সপ্রেস 

 একটি ছোট গ্রামে  এক জন দরিদ্র কৃষক  বসবাস করতেন।  একদিন তিনি সকাল সকাল বাজার থেকে ফিরে আসেন। কারণ তিনি ক্লান্ত হয়ে ছিলেন ,তাই তিনি কিছুক্ষণের জন্য বিশ্রাম নিতে একটি ছায়াময় গাছের নিচে শিকরের উপর বসেন। গাছের শিকরের উপর বসে দরিদ্র কৃষক তার পকেট থেকে কিছু শুকনো খাবার বাদাম খেতে শুরু করেন। বাদাম খাওয়ার পর তিনি তার  পিছনে বাদামের খোসা ছুড়ে ফেলে। তার পরেই শুরু হলো তার অদ্ভুত সব কিছু কৃষকের চারপাশে একটি ভয়ঙ্কর শব্দ এবং পুরো জায়গা কিছুক্ষণের জন্য হালকা হালকা কম্পন শুরু  হয়ে গেল । কৃষক ভয় পেয়ে গাছের পিছনে চুপ্টে দাঁড়িয়েছিল। এবং দরিদ্র কৃষক দেখতে পেল যে , একটি ভয়ংকর  মুখ ওলা একটি দুষ্টু শয়তান গেসো ভূত  গাছ থেকে নেমে আসছে। 

দরিদ্র কৃষক দুষ্টু গেসো ভূত দেখে তার পা শক্ত হতে শুরু করে এবং মাটিতে দৃঢ়ভাবে দাঁড়াতে পারছে না। "দুষ্ট ভূত দরিদ্র কৃষক কে বলে যে ,"আপনি একজন দরিদ্র কৃষক হয়ে  কেন আপনি আমার উপর বাদামের খোসা  নিক্ষেপ করেছো আমায় বলেন ? আমি তো শান্তভাবে ঘুমাচ্ছিলাম , কিন্তু আপনি তো আমার ঘুম টা নষ্ট  করে দিলেন"।"আর এই অপরাধের জন্য আপনা কে   মরতে হবে "। এই কথা টি দুষ্টু উচ্চ কণ্ঠে চিৎকার করে বলেছিল)

 দরিদ্র কৃষক তার বুকে সাহস সংগ্রহ করে বলে ছিল , " হে ভূত ভাই, আমি আপনার উপর কোনো বাদামের খোসা ইচ্ছে করে  নিক্ষেপ করি নি। আর আমি আপনাকে কোনো বিরক্ত করার কোন  ইচ্ছে  ছিল না। ( Bangla Ghost Story) 


আমি শুধু আমার  খাওয়া বাদামের খোসা আমার পিছনের দিকে  ছুড়ে ফেলি।  আমি খুবই দুঃখিত।আর আমি আপনার উপর ইচ্ছে করে বাদামের খোসা ফেলি নি , তাই আমাকে আপনি  ক্ষমা করুন "। কিন্তু দুষ্টু গেসো ভূত  বলল যে," তুমি তোমার বুদ্ধিমান কথা গুলো দিয়ে আমাকে বোকা বানানোর চেষ্টা করছ। আমি এখন তোমাকে মেরেই ফেলব "  দরিদ্র কৃষক বলল যে, তুমি যদি আমাকে মেরে ফেলতে চাও, তাহলে  তুমি আমার শেষ ইচ্ছে পূরণ কর।এবং তার পর আমাকে মেরে ফেল আমি কিছু মনে করব না।" 

দুষ্টু গেসো ভূত  জিজ্ঞাসা করলেন, "হে দরিদ্র কৃষক তোমার শেষ ইচ্ছা টা কি আমায় বল  ?" দরিদ্র কৃষক বলে  ; আমি খুবই গরিব  কৃষক, আমি চাষাবাদ করার জন্য বিভিন্ন লোকের  কাছ থেকে টাকা ধার নিয়ে ছিলাম।তাই আমি আমার ধার শোধ করতে চাই।

আরও পড়ুন; হার না মানার গল্প
 

দুষ্টু গেসো ভূত; দরিদ্র কৃষক তার কথা বিশ্বাস করে , দরিদ্র কৃষক তাকে অনুমতি দিলেন।যে তুমি গিয়ে তোমার ঋন মিটিয়ে আবার কিন্তু পরের দিন নিজেই নিজেই আসতে হবে। দরিদ্র কৃষক তার বাড়ির দিকে রওনা দেন।এরপর  বাড়িতে গিয়ে তার সমস্ত ঋণ নিষ্পত্তি করে দেন এবং জল ভড়া অশ্রু নিয়ে বলেন। "আমি গেসো ভূত কে  আমার প্রতিশ্রুতি দিয়েছি , তাই সেই প্রতিশ্রুতি কখনোই ভাঙতে পারব না। তাই আমি এখন গেস ভূতের কাছে  যেতে চাই"। 

বিডি এক্সপ্রেস 


দুষ্টু গেসো ভূত দেখল যে,  দরিদ্র কৃষক তার  প্রতিশ্রুতি রক্ষা করে আবার তার কাছে ফিরে আসছে। কিন্তু সত্য এটাই যে৷, গেসো ভূত দরিদ্র কৃষকের শুধু সততা পরীক্ষা করতে চেয়েছিলেন। গেসো ভূত বলে"আমি সত্যিই খুব খুশি , কারন আমি তোমার সততা  যাচাই করতে ছিলাম যে, তোমার সততা টা কেমন।এখন আমি তোমার সততা দেখে মুগ্ধ হয়েছি। (Ghost Story Bangla)



তোমাকে  আমি ছেড়ে দেব, তুমি আবার বাড়ি ফিরে যেতে পারবে। কিন্তু আমার একটি শর্ত আছে যে,  আমি আপনার সম্পর্কে প্রথম তিনজনকে জিজ্ঞাসা করব। যদি তারা আপনার সম্পর্কে ভাল কথা বলে তবেই আমি আপনাকে বাড়ি যেতে দেব"। দুষ্টু ভূত  বলেছিল এবং তিনজন ব্যক্তির জন্য অপেক্ষা করেছিল। প্রথম মানুষ সেখানে এসেছিল। তিনি বৃদ্ধ ছিলেন। গেসো ভূত  তাকে বলে  এবং তাকে জিজ্ঞেস করে ,  তুমি কি এই দরিদ্র কৃষক কে জানো? বুড়ো লোকটি বলল, "হ্যাঁ, আমি তাকে খুব ভালভাবেই জানি। তিনি  খুব দয়ালু বান দরিদ্র কৃষক। আমাকে বিভিন্ন ভাবে সাহায্য করেছিলেন তার শেষ সার্মথ্য অনুযায়ী"। দুষ্টু গেসো ভূত এই কথা শুনে খুশি অনুভূত হন। 

এবার  দ্বিতীয় মানুষ আসল এবং তিনি একজন বিচারক ছিলেন। গেসো ভূত  বিচারককে থামিয়ে জিজ্ঞেস করল, "তুমি কি এই দরিদ্র কৃষক চেনো," বিচারক জবাব দিলেন যে, তিনি তাকে এমন একজন লোককে নিয়ে এলেন। যখন আমি তাকে শাস্তি দিলাম, তখন ব্যবসায়ী তাকে ক্ষমা করার জন্য জিজ্ঞাসা করলেন। bd express 

তিনি একটি খুব ধনী ব্যক্তি এসেছিলেন। দৈত্য একজন খুব ধনী ব্যক্তি ছিল। ধনী ব্যক্তি তাকে একই প্রশ্নের জন্য চিন্তা করেছিলেন। ধনী ব্যক্তিটি কিছুদিন ধরে চিন্তা করেছিলেন এবং তারপর তিনি আমাকে একবার শুরু করতে সাহায্য করেছিলেন। আপনি বাড়িতে যান এবং আপনার পরিবারের সাথে যোগদান করেন এবং দীর্ঘ জীবনযাপন করেন। "মার্চেন্টটি ভূত এবং তিনজন লোকের পথে ফিরে আসেন। তারপর তিনি বাড়িতে ফিরে এবং সুখী বসবাস শুরু করে।


আরও পড়ুন; অনুপ্রেরণার গল্প

Previous Post
Next Post

post written by:

Hey, I'm Safayat Antor and I am a creative content creator. This is my Blog site.I always try to write something new, Which no one wrote before. Because everyone always try to learn something new. Contact Me facebook blogger

0 Comments:

⚠️ এমন কোনো মন্তব্য করবেন না যাতে, অন্য কোনো ব্যাক্তির সমস্যা হয়।